মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমূহ

১। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মাধ্যমে সারাদেশে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় স্থাপিত হয়েছে ৪১৮৬ শেখ রাসেল ডিজিটাল ল্যাব। তারমধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলাতে স্থাপিত হয়ে ৬ টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব। নিম্নক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসায় ল্যবগুলো স্থাপিতঃ

২। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মাধ্যমে ৬৪ টি জেলায় স্থাপিত হয়েছে ৬৪ টি ভাষা প্রশিক্ষণ ল্যব। এই ল্যবগুলো থেকে মোট ৯ টি ভাষার উপর (ইংরেজি, কোরিয়ান, চাইনিস, আরবি, জাপানিজ, ফ্রান্স, রাশিয়ান, স্প্যানিশ ও জার্মানি) প্রশিক্ষণ দেয়া হবে। চুয়াডাঙ্গা সদর উপজেলায় চুয়াডাঙ্গা ফাজিল মাদ্রাসা-এ স্থাপিত হয়েছে এই ভাষা প্রশিক্ষণ ল্যাব।

৩। সরকারি অফিসগুলোতে ই-ফাইলিং বাস্তবায়নে নিরলসভাবে জেলা ও উপজেলায় কাজ করে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামারগন।

৪। জেলা ও উপজেলায় সরকারি অফিসগুলতে ওয়েবপোর্টাল হালনাগাদকরনের প্রয়োজনীয় প্রশীক্ষন ও পরামর্শ প্রদান করে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামারগন।

৫। ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোকে আরো অধিক আধুনিকরণ, শক্তিশালি ও জনকল্যানমুখি করতে নিয়োমিত পরিদর্শন ও পরামর্শ প্রদান করে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামারগন।

৬। ইনফো সরকার প্রকল্পের কাজ বাস্তবায়নে সহযোগিতা করে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামারগন।

৭। জেলা ও উপজেলার সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারিদের আইসিটি বিষয়ক পরামর্শ ও প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামারগন।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter